শূন্যতার হাহাকার
- আব্দুল্লাহ আল নোমান ২৭-০৪-২০২৪

শরতের ঝিঝি ডাকা রাতদুপুরে
করিডরের কোণে এক নির্লজ্জ চাঁদ
হাহাকার বাড়ে,
হৃদয়ের অন্তঃপ্রাচীর ভেদ করে বেরিয়ে আসা সেই হাহাকার।

দিনের ব্যাস্ত নগরী আজও চুপসে আছে
কান পেতে রই, কান পেতে রই
নাম না জানা বিহঙ্গের ডাক কানে বাজে

এতো কোন উল্লাসধ্বনি নয়
এ প্রিয়জনকে হারানোর নির্লিপ্ত হাহাকার;
নিয়তির খেলায় সবাই সমান
হোক সেটা বিহঙ্গ বা মানব-মানবী...

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

Farjana
১৫-০১-২০১৬ ২২:০১ মিঃ

Nice poem